২৪ ঘন্টায় পাবনায় ১৭৭ বিদেশিসহ ৩৩১ জন কোয়ারেন্টাইনে

পাবনায় গত ২৪ ঘন্টার ব্যাবধানে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৩৩১ জনকে। সব মিলে জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৯৯জন। এর মধ্যে পাবনা ঈশ্বরদী উপজেলার রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত ১৭৭জন বিদেশীসহ বিদেশ থেকে আসা মোট ২৭৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

পাবনার সিভিল সার্জন ডাঃ মেহেদী ইকবাল জানান, জেলার বিভিন্ন উপজেলার মধ্যে গত ২৪ ঘন্টায় সদর উপজেললায় ২২, ঈশ্বরদীতে ২৭০, আটঘরিয়ায় ৭, বেড়া ৭, চাটমোহরে ৪, ভাঙ্গুড়ায় ২, ফরিদপুরে ৭ এবং সুজানগরে ৮ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।
তিনি আরো জানান, প্রতিদিন হোম কোয়ারেন্টাইনে নেয়া মানুষের সংখ্যা বাড়ছে। আগামীকাল থেকে এ সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলে পাবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে জনসচেতনতা বৃুদ্ধির জন্য পাবনা জেলণা প্রশাসন দুপুরে মাইকিং করে জেলায় সভা, সেমিনার, মিটিং, আলোচনাসভাসহ সকল প্রকারের আচার অনুষ্ঠান বন্ধ রাখার ঘোষনা দিয়েছেন।

করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য জেলা স্বাস্থ্য বিভাগ প্রতিটি অঞ্চলে জনপ্রতিনিধি, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে প্রবাসীদের উপর হোম কোয়ারেন্টাইনে নজর রাখছেন। আইন অমান্যকারীদেরকে কঠোর ভাবে সাজা প্রদান করা হবে বলে জানিয়েছেন।