পাবনায় আরও ১৪ জন করোনা আক্রান্ত, সুস্থ হয়েছেন ৬ জন


নমুনা পরীক্ষার জন্য একটি পিসিআর ল্যাব সংকটে পাবনায় করোনা ভাইরাসের রোগী সংখ্যা শনাক্তে স্থির হয়ে থাকলেও মাঝে মধ্যে কিছু পরীক্ষা ফল আসে। জেলায় আরও ১৪ জন নতুন করে শনাক্ত হয়েছে।

বুধবার (২ সেপ্টেম্বর) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্যের এবং আইডিসিআরের দেয়া বিভাগীয় তথ্য থেকে এ তথ্য জানা গেছে।

তিনি জানান, রাজশাহী বিভাগে একদিনে ৭০ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। মঙ্গলবার তারা শনাক্ত হন। আর এ দিন বিভাগজুড়ে ১৫৪ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। মঙ্গলবার রাজশাহী জেলায় করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে এখন মোট মৃত্যুর সংখ্যা ২৬১ জন।

বিভাগের মধ্যে এ পর্যন্ত বগুড়ায় সর্বোচ্চ ১৫৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া রাজশাহীতে ৪২ জন, চাঁপাইনবাবগঞ্জে ১২ জন, নওগাঁয় ১৭ জন, নাটোরে আটজন, জয়পুরহাটে পাঁচজন, সিরাজগঞ্জে ১২ জন এবং পাবনায় ৯ জন মারা গেছেন।

মঙ্গলবার শনাক্ত ৭০ জনের মধ্যে সর্বোচ্চ ২৪ জনের বাড়ি বগুড়া। এছাড়া এ দিন রাজশাহীতে ১৭ জন, নওগাঁয় চারজন, জয়পুরহাটে একজন এবং সিরাজগঞ্জে ১০ জন এবং পাবনায় ১৪ জন শনাক্ত হয়েছেন।

বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৯৯৭ জন। এর মধ্যে সর্বোচ্চ ৬ হাজার ৭৬১ জন শনাক্ত হয়েছেন বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ৪ হাজার ৫৯৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭০২ জন, নওগাঁয় এক হাজার ১৫৬ জন, নাটোরে ৮৫৫, জয়পুরহাটে ৯৫৭, সিরাজগঞ্জে ১ হাজার ৯৪৮ জন এবং পাবনায় এক হাজার ২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

মঙ্গলবার সুস্থ হওয়া ১৫৪ জনের মধ্যে ৫২ জনের বাড়ি বগুড়া। এছাড়া এ দিন রাজশাহীতে ৩১ জন, চাঁপাইনবাবগঞ্জে ১০ জন, নওগাঁয় একজন, নাটোরে ১৩ জন, সিরাজগঞ্জে ৪১ জন এবং পাবনায় ছয়জন করোনা জয় করেছেন।

বিভাগে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩৫৮ জন। এর মধ্যে রাজশাহীর ৩ হাজার ২১২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫৫১ জন, নওগাঁর এক হাজার ৩৪ জন, নাটোরের ৬১৬ জন, জয়পুরহাটের ২২৮ জন, বগুড়ার ৫ হাজার ৬৯২ জন, সিরাজগঞ্জের এক হাজার ১৪৪ জন এবং পাবনার ৮৮১ জন করোনামুক্ত হয়েছেন।