পাবনা বার্তায় সংবাদ প্রকাশের পর সেই নকল কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা

পাবনার সদর উপজেলার গয়েশপুরে কোনো প্রকার অনুমোদন ছাড়াই তৈরি করা হতো প্রাণ কোম্পানির আদালে নকল জুস- এমন একটি কারখানার ভিডিও প্রকাশ করে পাবনা সবচেয়ে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পাবনা বার্তা ২৪ ডটকম। এর একদিন পর সেই কারখানায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা জেলা কার্যালয়। এতে কারখানার মালিককে ১ লাখ টাকা জরিমানা ও কারখানার কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

শুক্রবার (৭ জুনন) সকালে উপজেলার গয়েশপুর ইউনিয়নের রহিমপুর এলাকার তানজিলা ফুড এন্ড বেভারেজ নামে একটি অবৈধ কোম্পানির কারখানায় এই অভিযান চালান জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের পাবনার সহকারী পরিচালক মো. মাহমুদ হাসান রনি।

মাহমুদ হাসান রনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তানজিলা ফুড এন্ড বেভারেজ নামের একটি কোম্পানির কারখানায় অভিযান চালানো হয়। সেখানে কোনো কাগজপত্র ছাড়াই প্রাণ কোম্পানির জুসের আদলে একটি নকল জুস তৈরি করা হচ্ছিল। এসময় বিপুল পরিমাণে নকল জুস পণ্য জব্দ করে ধ্বংস  এবং ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরবর্তীতে এমন কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছি, ফের যদি তিনি এইরকম ব্যবস্থাপনায় জুস তৈরি করেন তাহলে পরবর্তীতে আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে দেয়া হয়েছে।